স্বাগতম সবাইকে আজকের আলোচনায়! এর আগের পোস্টে আপনারা ছোট্ট একটা বিক্রয় পত্রের টেমপ্লেট দেখেছেন যেখানে একটা বিক্রয় পত্রের কোথায় কি থাকা উচিৎ সেগুলো দেখানো হয়েছে। আজকে আপনারা শিখবেন ওই টেমপ্লেট টা ব্যবহার করে কিভাবে আপনার নিজস্ব একটা ল্যান্ডিং পেজ তৈরি করতে পারেন। 

নিচের অংশটা উদাহরণ সহ বিস্তারিত পড়তে থাকুন-

হেডলাইন/ শিরোনাম

আগেই বলেছি এটা হলো এমন একটা অংশ যেখানে আপনার সবথেকে বড় সুবিধাটার কথা বলবেন।

যেমন ধরুন-

  • এই গ্রীষ্মের আগেই দ্রুত ও সহজে প্রেম সম্পর্কিত সকল ঝামেলা থেকে মুক্তির উপায়
  • এখন আপনারাও একটা সক্রিয় ল্যান্ডিং পেজ তৈরির সকল রহস্য জানতে পারবেন!!
  • এই বছর কারা কারা বিদ্যুৎ বিলের ৫০০ ডলার বাচাতে চান?
  • কার্যকর গলফ সুইং শিখে প্রতিপক্ষকে হারানোর উপায়সমূহের সম্পূর্ণ ফ্রি কোর্স

টিপসঃ আপনারা যদি হেডলাইনে “ফ্রি” কথাটা না বলে থাকেন তাহলে পোস্ট-হেডলাইনে অবশ্যই এভাবে বলে দিতে হবে, “এখনি শুরু করুন কারণ এখন এই কোর্সটা আপনারা পাচ্ছেন সম্পূর্ণ বিনা খরচে”।

সূচনা:

এখানে শুধু দুই-একটা বাক্যের মাধ্যমে আপনার পাঠকদের ধরে রাখতে হবে।

যেমন- 

সমস্যা গুলো নিয়ে কথা বলুনঃ এটা সত্যিই লজ্জাজনক যখন আপনার গলফের অপনেন্টের কাছে প্রতি সপ্তাহেই আপনাকে হারতে হয়। 

সরসরি মূল কোথায় চলে যানঃ আপনারা চাইলে এখন থেকে শুরু করে প্রতিদিন শুধুমাত্র পাঁচ মিনিট করে গলফ সুইং এ সময় দিতে পারেন। আমি নিশ্চিত আপনারা খুব সহজেই আপনাদের লং ড্রাইভে আরো অতিরিক্ত ২০ ইয়ার্ড করে যুক্ত করতে পারবেন।

একটা গল্প বলে দিনঃ জীম আগে একজন বৃদ্ধা মহিলার মতো করে গলফ বল ড্রাইভ করাতো। ক্লাব তাকে কোনো সহায়তা করতে পারেনি। অনেক প্রাইভেট নির্দেশনাও অনুসরন করেছে কিন্তু শুধুমাত্র টাকার অপচয় ছাড়া অন্য কোনো লাভ হয়নি। তারপর একদিন সে, এই গলফ সুইং রহস্যটার খোঁজ পেলো এবং মাত্র ৫ দিনেই সে তার ড্রাইভে অতিরিক্ত আরো ২০ ইয়ার্ড যুক্ত করার কৌশল শিখে গেছে। এখন আপনারাও চাইলে সেই রহস্যটা জানতে পারবেন মাত্র ৫ দিনে, তাও আবার সম্পূর্ণ ফ্রি তে।

এখন আপনার কোর্সটা কিভাবে সমস্যার সমাধান করবে সেটা সম্পর্কে বলুনঃ যেমন- “পরিচয় করিয়ে দিচ্ছি (আপনার কোর্সের নাম) এর সাথে যেটা আপনাদেরকে (আপনার কোর্সের সবথেকে বড় সুবিধাটার নাম) এর জন্য নির্দেশনা দেবে।

বুলেট পয়েন্ট:

আপনারা হেডলাইন যেভাবে তৈরি করেছেন ঠিক সেভাবেই আপনার লিস্টের সুবিধাগুলো নিয়ে বুলেট পয়েন্ট আকারে লিস্ট তৈরি করবেন।

যেমন-

  • এখান থেকে আপনারা এমন কিছু ড্রাইভ শিখতে পারবেন যেগুলো ঠিকমতো করতে আপনার অপনেন্ট মনে করবে যে আপনি হয়তো চিটিং করছেন।
  • আপনি কি গলফ খেলার সময় এই পাঁচটা মিসটেক করেন? লেসন ২ থেকে খুঁজে বেড় করে নিন।
  • আপনার ড্রাইভে ১০ ইয়ার্ড বাড়ানোর মতো কমপক্ষে তিনটা উপায় আপনি এখান থেকে জানতে পারবেন।

মূল কথায় চলে যাওয়াঃ

এরপর আপনার ভিজিটর রা সরাসরি আপনার লিস্টে যুক্ত হলে তাদের কি লাভ হবে সেগুলো সম্পর্কে বলুন আর তাদেরকে যত দ্রুত সম্ভব আপনার লিস্টে সাবস্ক্রাইব করতে বলুন।

যেমন-

  • নিচের ফরমে আপনার নাম আর ইমেইল অ্যাড্রেস দিন, আমি এখনি আপনাকে প্রথম লেসনটা সম্পূর্ণ ফ্রি তে পাঠিয়ে দেবো। মনে রাখবেন এই সুযোগটা সীমিত সময়ের জন্য, সুতরাং সময় থাকতেই সাবস্ক্রাইব করে ফ্রি কোর্স নিয়ে নিন। 
  • নিচের সহজ ফরমটা পূরণ করে এবং জয়েন এ ক্লিক করে এখনি সাবস্ক্রাইব করুন আর নিয়ে নিন আমার সবথেকে রহস্যসমৃদ্ধ একটা ভিডিও সম্পূর্ণ ফ্রি তে।

পোস্ট-স্ক্রিপ্ট (P.S.)

সবশেষে আপনি আপনার সবথেকে বড় সুবিধাটার কথা মনে করিয়ে দিয়ে বিক্রয় পত্রটার ইতি টানুন।

যেমন-

  • আপনার অপনেন্টের সাথে যদি আমার মতো চুক্তি করেন যে, যে জিতবে সে দুপুরে খাওয়াবে তাহলে আমার মতো টানা ছয় মাস প্রতি সপ্তাহে ফ্রি তে দুপুরে খাবার খেতে পারবেন। 
  • এই গোপন তথ্যগুলো শিখে অনেক পুরোনো গলফারকে ও হারানো সম্ভব সুতরাং আর দেরি না করে সাবস্ক্রাইব করুন আর হয়ে যান একজন প্রফেশনাল গলফারদের মতো এক্সপার্ট।

আজকের কাজঃ আপনাদের প্রত্যেকের ল্যান্ডিং পেজের জন্য একটা করে বিক্রয় পত্র লিখে ফেলুন। আগামীকাল আমরা শিখবো কিভাবে বিক্রয় পত্রটা প্রমোট করা যাবে সে সম্পর্কিত সকল তথ্য।

বিঃদ্রঃ পোস্ট টি ভালো লাগলে নিচে কমেন্ট এবং পোস্ট টি শেয়ার করতে ভুলবেন না যেন।