সি.পি.এ -এর অর্থ হচ্ছে কস্ট পার অ্যাকশান। এর বাংলা অর্থ হচ্ছে আপনার মাধ্যমে যদি কোন অ্যাকশান ফুলফিল হয় তাহলে কোম্পানি আপনাকে সেই অ্যাকশানের ভিত্তিতে পেমেন্ট দেবে। এখন এই অ্যাকশানটাকেই বলা হয় অফার। এই অফার গুলো কেমন হয়ে থাকে?

  • সেলস অফার
  • ইমেইল সাবমিট অফার
  • ডাউনলোড অফার
  • ট্রায়াল অফার
  • রেভেনিউ শেয়ার অফার ইত্যাদি…

সেলস অফারঃ

এই ধরনের অফারে আপনাকে কোন প্রোডাক্ট বিক্রি করতে হবে। সি.পি.এ মার্কেটিং এ সুবিধা হচ্ছে অ্যাফিলিয়েট মার্কেটিং এর মত এখানে মানি রিফান্ড এর ঝামেলা খুব কম থাকে। এজন্য আপনি যদি কোণ প্রোডাক্ট বিক্রি করতে পারেন তাহলে সেই টাকা নিশ্চিত আপনি পাবেন। (কিছু অফারে বেতিক্রম থাকতে পারে)। নিচের ছবি থেকে দেখে নিন সেলস অফার কেমন হয়।

cpa sales offer

ঊপরের ছবি থেকে দেখুন এই অফারটির কমিশন হচ্ছে ৬০ ডলার । আপনি যদি এই প্রোডাক্টটি বিক্রি করতে পারেন তাহলে প্রতি সেলে আপনি কমিশন পাবেন ৬০ ডলার। এর পর দেওয়া আছে কোন কোন ট্রাফিক তারা অ্যালাউ করে থাকে। দেখুন Incentive এবং Email ট্রাফিক তারা অ্যালাউ করে না। এছাড়া তারা ওয়েবসাইট, কন্টেক্সচুয়াল, সোস্যাল এবং পে পার ক্লিক ট্রাফিক তারা অ্যালাউ করে থাকে।

সি.পি.এ মার্কেটিং এ যখন কোন প্রোডাক্ট নিয়ে কাজ শুরু করতে চাইবেন তখন ভালো প্রোডাক্ট খুজে বেড় করাটা অনেক জরুরী। কারন আপনি যে কোন প্রোডাক্ট নিয়ে কাজ শুরু করলে আপনার ক্যাম্পেইন রেজাল্ট খারাপ হবার সম্ভবনা অনেক বেশি থাকবে। ভালো প্রোডাক্ট খুজে নেবার ক্ষেত্রে Network EPC অনেক গুরুত্বপূর্ণ একটি বিষয়। এর মানে হচ্ছে Earning Per Click.

Network EPC নিয়ে বিস্তারিত জানতে এই পোস্টটি পড়ুন

ইমেইল সাবমিট অফারঃ

এমন অনেক অনেক অফার আছে যেগুলো শুধুমাত্র কেউ ইমেইল সাবমিট করলেই আপনাকে টাকা দেবে। আপনার কাছে মনে হতে পারে এটা অনেক সহজ কাজ। আসলে সহজ কাজ তবে একেবারে সহজ কাজ হবেনা নতুনদের জন্য। যাই হোক কিভাবে এই কাজ করা যায় এই বিষয় নিয়ে আমরা পরে আলোচনা করবো। এখন চলুন দেখি ইমেইল সাবমিট অফার গুলো কেমন হয়।

email-submit-cpa-offer

উপরের ছবিটি দেখুন এখানে শুধু ভিজিটরকে দিয়ে একটা ইমেইল সাবমিট করানই হচ্ছে আপনার কাজ। যখনই কেউ এই লিঙ্ক এ গিয়ে ইমেইল সাবমিট করবে তখনই আপনি ১/২ ডলার পাবেন। অনেক সহজ তাইনা? হ্যা, আসলেই অনেক সহজ তবে এখানে কিছু শর্ত দিয়ে দেওয়া থাকে। চলুন দেখি কেমন শর্ত থাকে এবং কত টাকা দেবে যদি আমরা কোন ভিজিটরকে এই লিঙ্ক এ এনে তাকে দিয়ে ইমেইল সাবমিট করাতে পারি।

হ্যা, আমরা প্রতি ইমেইল সাবমিট থেকে পাবো ১.৫০ ডলার। তবে এখানে শর্ত হচ্ছে শুধুমাত্র USA এর ভিজিটররা যদি ইমেইল সাবমিট করে থাকে তাহলে আপনি ১.৫০ ডলার পাবেন। এবং এখানে আরো কিছু শর্ত আছে আপনি Allowed Traffic Type ফলো করুন দেখুন শুধুমাত্র ইমেইল, মোবাইল এবং ডেস্কটপ ভিজিটর পাঠাতে পারবেন এই অফারের জন্য। আপনি কোন সোশ্যাল সাইট যেমনঃ Facebook, Twitter থেকে ভিজিটর পাঠাতে পারবেন না।

এখন একটু কঠিন মনে হচ্ছে? না, আসলে খুব বেশি কঠিন হবেনা। পরবর্তী পোস্ট গুলো ফলো করুন…